Site Banner
Notice 7
জনাব উম্মে কুলসুম ইউসুফ, সহযোগী অধ্যাপক-এর আন্তর্জাতিক পাসপোর্টের বিভাগীয় অনাপত্তিপত্র (স্মারক নংঃ ৫৫৮; তাঃ ১৮/১২/২০১৭ খ্রি.). / জনাব উম্মে কুলসুম ইউসুফ, সহযোগী অধ্যাপক-এর আন্তর্জাতিক পাসপোর্টের বিভাগীয় অনাপত্তিপত্র (স্মারক নংঃ ৫৫৮; তাঃ ১৮/১২/২০১৭ খ্রি.). / জনাব মীর আবু সালেহ শামসুদ্দীন, প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান)-এর আন্তর্জাতিক পাসপোর্টের বিভাগীয় অনাপত্তিপত্র (স্মারক নংঃ ৫৪৯; তাঃ ১৪/১২/২০১৭ খ্রি.). / জনাব মীর আবু সালেহ শামসুদ্দীন, প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান)-এর আন্তর্জাতিক পাসপোর্টের বিভাগীয় অনাপত্তিপত্র (স্মারক নংঃ ৫৪৯; তাঃ ১৪/১২/২০১৭ খ্রি.). / জনাব মোহাম্মদ রফিকুল ইসলাম মহসীন (সহকারী অধ্যাপক, বাংলা)-এর ছেলে'র আন্তর্জাতিক পাসপোর্ট করার জন্য এনওসি . / জনাব মোহাম্মদ রফিকুল ইসলাম মহসীন (সহকারী অধ্যাপক, বাংলা)-এর স্ত্রী'র আন্তর্জাতিক পাসপোর্ট করার জন্য এনওসি . / জনাব মোহাম্মদ রফিকুল ইসলাম মহসীন (সহকারী অধ্যাপক, বাংলা)-এর আন্তর্জাতিক পাসপোর্ট করার জন্য এনওসি. /

Principal & Vice-Principal

  • প্রফেসর সরুর জাহান বানু
    Principle
  • চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রামের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও প্রশিক্ষণার্থীদের পারস্পরিক সহয়োগিতা ও আন্তরিকতার মধ্য দিয়ে কলেজের শিক্ষার গুণগতমান উত্তরোওর বৃদ্ধি পাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধান মন্ত্রীর ভিশন-২০২১ সফল করার অংশীদার হিসেবে চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজকে আধুনিকায়ন করতে ডাইনামিক ওয়েব সাইট চালু করা হচ্ছে। আধুনিক শিক্ষা ব্যবস্থায় যন্ত্র ও মন্ত্রের গুরুত্ব অপরিসীম। যন্ত্রের ব্যবহার বিশ্বায়নের জন্য এবং মন্ত্রের ব্যবহার মানবিক মুল্যবোধ গড়ে তোলার জন্য। যন্ত্র ও মন্ত্রের পারস্পরিক নির্ভরশীরতার মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে আগামী দিনের বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা। দেশ ও জাতি হবে উন্নত মম শির। ডায়নামিক ওয়েব সাইট তৈরিতে সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সফটওয়ার কোম্পানী চন্দ্রিম সফট্ কে।

  • জনাব দিলরুবা আক্তার চৌধুরী
    Vice Principal
  • পাহাড় ও সমুদ্রে ঘেরা বন্দর নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রাম। ১৯৭৬-৭৭ শিক্ষাবর্ষ তেকে অদ্যাবধি সুনামের সাথে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। শিক্ষা হচ্ছে জাতীয় উন্নয়নের পূর্বশর্ত। আর এতে যথাযথ ভূমিকা রাকেন শিক্ষক সমাজ। দক্ষ মানব সম্পদ গড়ার জন্য প্রয়োজন প্রশিক্ষিত ও নিবেদিত প্রাণ শিক্ষক। একজন শিক্ষককে দক্ষ ও অধিকতর যোগ্য করে গড়ে তোলার জন্য প্রশিক্ষনের গুরুত্ব অপরিসীম। এই কলেজের অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ সেই লক্ষ্যে আন্তরীকতার সাথে শিক্ষকদের এবং বি.এড ও এম.এড কোর্সের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন। বর্তমান যুগ প্রযুক্তি নির্ভর হওয়াতে শিক্ষকদের ও প্রযুক্তিবান্ধব হওয়া দেশের স্বার্থেই প্রাসঙ্গিক। সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রাম প্রশিক্ষিত প্রযুক্তিবান্ধর শিক্ষক তৈরীর লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম নিরলসভাবে চালিয়ে যাচ্ছে। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার যে লক্ষ্য নির্ধারণ করেছে তা বাস্তবায়নের জন্য দরকার দক্ষ প্রযুক্তি জ্ঞান সম্পন্ন মানব সম্পদ। আমি আশা করি সে লক্ষ্য বাস্তবায়নে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রাম যতাযথ ভুমিকা পালন করবে। আমি এই কলেজের শ্রী বৃদ্ধি ও উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করছি।